1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফিলিস্তিনের স্বাধীনতাই সংকটের একমাত্র সমাধান: পুতিন

  • আপডেট টাইম : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৮১ বার পঠিত

অনলাইন ডেস্ক: পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই ইসরায়েলি-ফিলিস্তিনি সংঘাত নিরসনের একমাত্র উপায় বলে উল্লেখ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গাজায় ইসরায়েলি হামলায় নির্বিচারে বেসামরিক নাগরিক হত্যা মেনে নেওয়া যায় না বলেও মন্তব্য করেছেন তিনি। রুশ বার্তা সংস্থা তাসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
শুক্রবার (১৩ অক্টোবর) বিশকেকে কমনওয়েলথ অব ইন্ডিপেডেন্ট স্টেটসের (সিআইএস) সম্মেলনে বক্তব্য রাখার সময় পুতিন বলেন, ইসরায়েল এক অভূতপূর্ব আক্রমণের মুখোমুখি হয়েছে, যা ইতিহাসে আগে কখনোই দেখা যায়নি। শুধু মাত্রার দিক থেকেই নয়, যেভাবে তা বাস্তবায়ন করা হয়েছে সেটিও নজিরবিহীন।
রুশ প্রেসিডেন্ট বলেন, পূর্ণ শক্তিতে এর জবাব দিচ্ছে ইসরায়েলে এবং তারাও প্রচণ্ড নৃশংস পদ্ধতি বেছে নিয়েছে। আমরা এর পেছনের যুক্তি বুঝতে পারি। তবে আমি এখনো বিশ্বাস করি, প্রত্যেকের অবশ্যই বেসামরিক জনগণের কথা চিন্তা করা উচিত।
গাজায় ইসরায়েলি অবরোধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় লেনিনগ্রাদ অবরোধের সঙ্গে তুলনা করে তিনি বলেন, এটি মেনে নেওয়া যায় না। সেখানে ২০ লাখের বেশি মানুষ বাস করে। হয়তো সবাই হামাসকে সমর্থন করে না, কিন্তু ক্ষতিগ্রস্ত হবে নারী-শিশুসহ সবাই।
এই সংকট সমাধানে রাশিয়া মধ্যস্থতাকারীর ভূমিকা নিতে পারে উল্লেখ করে পুতিন বলেন, এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার উপায় খুঁজে পাওয়া জরুরি। আমার মতে, এটি কিছু মধ্যস্থতা প্রচেষ্টায় অর্জন করা সম্ভব। তবে সবার আগে অবশ্যই ফিলিস্তিনিদের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..